নরমাল ডেলিভারির জন্য নির্ভরযোগ্য প্রতিষ্ঠান মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র (প্রাঃ) হাসপাতাল

শাহরাস্তি উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত গর্ভবতী মায়েদের নরমাল ডেলিভারি জন্য নির্ভরযোগ্য ও বিশ্বস্ত প্রতিষ্ঠান মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র প্রাইভেট হাসপাতাল। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা লগ্ন থেকে নরমাল ডেলিভারির জন্য সাধারণ জনগণের মনে বিশ্বাস স্থাপন করে নিয়েছে ।

সরজমিন গিয়ে জানা যায় যে, ৩ বছর আগে শাহরাস্তি সরকারি হাসপাতাল গেইট, মেহের কালীবাড়ির রুস্তম আলী মার্কেটে সরকারি সকল ধরনের অনুমতি পত্র নিয়ে প্রতিষ্ঠিত হয় মা ও শিশু প্রাইভেট হাসপাতাল। প্রতিষ্ঠার পর থেকে নরমাল ডেলিভারির জন্য আস্থার সাথে সুনাম কুড়িয়ে আসছে প্রতিষ্ঠান টি।

সদ্য হাসপাতাল থেকে ছাড় পাওয়া রায়শ্রী দক্ষিণ ইউনিয়ন এর নাহারা গ্রামের রিপন হোসেন মজুমদার এর স্ত্রী রোকসানা বেগমের ২য় সন্তান নরমান ডেলিভারি হওয়ায় তারা বলেন, তুলনা মূলক রোগী সেবা ও পরিষ্কার পরিচ্ছন্নতায় হাসপাতাল টি অন্যতম। নরমাল ডেলিভারির জন্য মহান আল্লাহর নিকট শুকরিয়া ও হাসপাতাল কতৃপক্ষের নিকট ঋণি বলে মন্তব্য করেন এ দাম্পত্যি।

হাসপাতালের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব ফয়েজ আহমেদ মিলন জানান, হাসপাতাল শুধু ব্যবসায়িক প্রতিষ্ঠানই নয় সাধারণ রোগীর আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র প্রাইভেট হাসপাতাল। তিনি আরো জানান, গর্ভবতী মহিলা রোগীকে আমাদের মহিলা ডাঃ দিয়ে সর্বউচ্চ চেষ্টা করি নরমাল ডেলিভারির জন্য। এ ক্ষেত্রে আমরা সর্বউচ্চ সফল হয়েছি, আলহামদুলিল্লাহ। মাঝে মাঝে জটিল ও কঠিন সমস্যার কারনে হাতে গান কিছু রোগী সিজার করতে হয়।

মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র প্রাইভেট হাসপাতাল এর মেডিকেল অ্যাসিস্ট্যান্ট রাজিয়া সুলতানা পিংকি জানান, ২৪ ঘন্টা জরুরী সেবা ও মহিলা ডাঃ দ্বারা গর্ভবতী মহিলাদেরকে নরমাল ডেলিভারি করানোর চেষ্টা আমরা করে আসছি।

গতমাস (জুলাই) প্রায় অর্ধশত গর্ভবতী মহিলাকে নরমাল ডেলিভারি করতে সক্ষম হই। উল্লেখ হাসপাতালটিতে অত্যাধুনিক অপারেশন থিয়েটারের মাধ্যমে জরায়ু, অ্যাপেন্ডিসাইটিস, হার্নিয়া, পিত্তথলী, পাইলস, টনসিল অপারেশন, আলট্রাসনোগ্রাফি, ই.সি.জি ও ডিজিটাল ডিভাইস দ্বারা সুন্নতে খাতনা করা হয়।

                                                                                                                                          আহসান হাবিব পাটওয়ারী

Related posts

Leave a Comment